Header Ads

প্রথম ভারতীয় হিসেবে WTT তিউনিশ কনটেন্টার চ্যাম্পিয়নশিপ জিতলেন দুই বঙ্গতনয়া


টেবিল টেনিসে বিশ্বসেরা দুই বঙ্গতনয়া। প্রথম বাঙালি তথা প্রথম ভারতীয় হিসেবে এবার কনটেন্ডার চ্যাম্পিয়নশিপ জিতলেন সুতীর্থা মুখোপাধ্যায় ও ঐহিকা মুখোপাধ্যায়। তিউনিশিয়ায় বিশ্ব টেবিল টেনিস কনটেন্টার তিউনিশ ২০২৩ টুর্নামেন্টে মহিলাদের ডাবলস খেতাব জিতলেন তাঁরা। জাপানের মিউ কিহারা ও মিওয়া হারিমতোকে হারালেন সুতীর্থা ও ঐহিকারা।


সুতীর্থা মুখোপাধ্যায় এবং ঐহিকা মুখোপাধ্যায় জুটি ফাইনালে জাপানের মিউ কিহারা এবং মিওয়া হারিমতোকে ৩-১ (১১-৫, ১১-৬, ৫-১১, ১৩-১১) গেমে পরাজিত করেন। ফাইনাল ম্যাচের আগের দিন তিউনিসে একক মহিলার খেতাব জিতে নেন। সুতীর্থাদের জয়ের সঙ্গে সঙ্গেই তাঁদের জুটি এই বছর WTT প্রতিযোগী খেতাব জয়ী প্রথম ভারতীয় খেলোয়াড় হয়ে উঠলেন।

এই টুর্নামেন্টের সেমিফাইনালে সুতীর্থা মুখোপাধ্যায় এবং ঐহিকা মুখোপাধ্যায় শীর্ষ বাছাই ও বিশ্ব চ্যাম্পিয়নশিপের রৌপ্যপদক জয়ী শিন ইউবিন এবং কোরিয়া প্রজাতন্ত্রের জিওন জি-হিকে পরাজিত করেন। এর আগে, সুতীর্থা মুখোপাধ্যায় এবং ঐহিকা মুখোপাধ্যায় ভারতীয় জুটি হিসেবে প্রাথমিক রাউন্ডে মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যামি ওয়াং এবং রাচেল সুংকে কে পরাজিত করার পর ২০২২ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপের ব্রোঞ্জ পদক বিজয়ী চাইনিজ তাইপের চেন সু-ইউ এবং হুয়াং ই-হুয়াকে ছিটকে দিয়েছিলেন।

WTT চ্যাম্পিয়নশিপে এ বছর ভারতের বেশিরভাগ টেনিস খেলোয়াড় যখন হতাশাজনক ফলাফল করেছে সেখানে ভারতের মুখ উজ্জ্বল করলেন দুই বঙ্গতনয়া। সুতীর্থা মুখোপাধ্যায় ও ঐহিকা মুখোপাধ্যায়ের কব্জীর জোরে বাংলা তথা ভারতের ঘরে এলো "WTT কনটেন্টার তিউনিশ ২০২৩ ট্রফি"। এই জয় বাংলা ও বাঙালির কাছে অত্যন্ত গর্বের। 

প্রতিবেদন- নিজস্ব সংবাদদাতা


No comments