Header Ads

প্রথম বাংলা ছবি হিসেবে 'দোস্তজী' মুক্তি পাবে গোটা তাইওয়ানে


মুর্শিদাবাদের প্রত্যন্ত গ্রাম থেকেই ছবি বানিয়ে বিশ্ব কাঁপাচ্ছেন পরিচালক প্রসূন চ্যাটার্জী৷ তাঁর পরিচালিত ছবি 'দোস্তজী' বাংলা ছবিকে বিশ্বসভায় তুলে ধরেছে। আমেরিকা থেকে কানাডা, কানাডা থেকে আরব সর্বত্র থিয়েটারে চলেছে 'দোস্তজী'। এই ছবিটি বাংলা ছবির জগতে ক্রমশ অস্কার জিতে নেওয়ার সম্ভাবনা তৈরি করছে। ক্যালিফোর্নিয়ার ফিল্ম ডিস্ট্রিবিউশন সংস্থা 'বায়োস্কোপ ফিল্মসে'র সহায়তায় আমেরিকার প্রায় ২৫ টিরও বেশি প্রদেশের ৭৫ টি শহরে মুক্তি পায় এই ছবি।


বাংলা ছবির ইতিহাসে 'দোস্তজী' এখন মহীরুহ। দেশে-বিদেশে নজরকাড়া সাফল্য অর্জন করেছে এই ছবি। নিউইয়র্কের টাইমস্কোয়ারের বিলবোর্ডে এই ছবির টিজার দেখানো হয়। 'দোস্তজী'ই প্রথম বাংলা ছবি যার টিজার প্রদর্শিত হয় নিউইয়র্কের টাইমস্কোয়ারের বিলবোর্ডে। এই ছবির ঝুলিতে রয়েছে আট-আটটি আন্তর্জাতিক পুরস্কার। এই ছবি একের পর এক এতগুলো নজির তৈরি করেছে যা এক কলমে লিখেও শেষ করা যাবে না।

'দোস্তজী'র সাফল্যের উড়ান এখনও অব্যাহত। এবার এই ছবি মুক্তি পেতে চলেছে তাইওয়ানে। আগামী ২৮ শে জুলাই গোটা তাইওয়ান জুড়ে মুক্তি পাবে 'দোস্তজী'। তাইওয়ানে বাণিজ্যিক ভাবে মুক্তিপ্রাপ্ত এটিই প্রথম বাংলা ছবি হতে চলেছে। ম্যান্ডারিন চীনা ভাষার সাবটাইটেলে মুক্তি পাবে এই ছবি। পরিচালক প্রসূন চ্যাটার্জী সোশ্যাল মিডিয়াতে 'দোস্তজী'র তাইওয়ান ভাষার একটি পোস্টার শেয়ার করে এই সুখবরটি জানিয়েছেন। এটি বাংলা ছবির জন্য এক গর্বের মুহূর্ত। 'দোস্তজী' বাংলা ছবিকে নতুন করে দিশা দেখাচ্ছে।

প্রতিবেদন- নিজস্ব সংবাদদাতা


No comments