Header Ads

যুবভারতী ক্রীড়াঙ্গনের দেওয়ালের বিজ্ঞাপনে বাংলাকে ব্রাত্য রাখার প্রতিবাদে ডেপুটেশন বঙ্গযোদ্ধার


বাংলা ও বাঙালির অধিকার নিয়ে একের পর এক বাঙালি জাতীয়তাবাদী সংগঠনগুলো লড়াই করছে। পিছিয়ে নেই বঙ্গযোদ্ধাও। গত ৪ ঠা আগস্ট  বঙ্গযোদ্ধা সংগঠনের পক্ষ থেকে সল্টলেকে অবস্থিত স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া যেটি সংক্ষেপে সাই নামে পরিচিত তাদের অফিসে ডেপুটেশন দেওয়া হয়। সল্টলেকের যুবভারতী ক্রীড়াঙ্গনের দেওয়াল গুলিতে সাই যে বিজ্ঞাপন দিয়েছে সেখানে শুধু হিন্দি এবং ইংরেজি ভাষার উল্লেখ আছে কিন্তু বাংলা ভাষার কোন উল্লেখই নেই। পশ্চিমবঙ্গ একটি সি ক্যাটাগরির রাজ্য অর্থাৎ ভাষার ভিত্তিতে গঠিত রাজ্য। সেখানে বাংলা ভাষা কে উপেক্ষা করে তারা প্রচার চালাচ্ছে শুধুমাত্র হিন্দি এবং ইংরেজিতে। 


সংগঠনের পক্ষ থেকে সংগঠনের সভাপতি প্রবীর রায় এবং অভিজিত দে সহ বেশকিছু সহযোদ্ধার একটি প্রতিনিধি দল সাই এর অফিসে ডেপুটেশন দিতে যান এবং সেখানে অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টরের সাথে তাদের কথাবার্তা হয় এবং তার হাতে তারা ডেপুটেশন কপিটি তুলে দেন। অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর  বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখা হবে বলে তাদের আশ্বস্ত করেন। 

সংগঠনের সভাপতি প্রবীর রায় বলেন, "৮৬ শতাংশ বাঙালির রাজ্যে সমস্ত কিছুতেই বাঙালির অধিকার সুরক্ষিত করা বাংলা ভাষার সম্মান কে রক্ষা করা এবং সর্বোপরি বাঙালির জাত্যাভিমান গড়ে তোলার জন্য নিরলস চেষ্টা করে যাবে  বঙ্গযোদ্ধা  এবং তারই একটি পদক্ষেপ হিসেবে আজকের আমাদের এই ডেপুটেশন কর্মসূচি।" 

বঙ্গযোদ্ধা সংগঠনের সহ-সভাপতি অভিজিৎ দে  বলেন "পাড়ায় পাড়ায় দেয়াল লিখুন, দেওয়াল জুড়ে বাংলা লিখুন। আগামী দিনে যেখানেই বাংলা ভাষা এবং বাঙালির সম্মান ভূ-লুণ্ঠিত হবে, বাঙালি জাতি এবং বাংলা ভাষাকে ব্রাত্য করে রাখা হবে বঙ্গযোদ্ধা সংগঠন তার বিরুদ্ধে প্রতিবাদ সংগঠিত করবে এবং দাবি আদায় করেই ছাড়বে"।

প্রতিবেদন- নিজস্ব সংবাদদাতা


No comments